April 24, 2024

ফরচুন নিউজ ২৪

বরিশালের হয়ে খেলবেন ডোয়াইন ব্রাভো

1 min read

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এবারের আসরে ফরচুন বরিশালের হয়ে খেলবেন ক্যারিবীয় ক্রিকেটার ডোয়াইন ব্রাভো। শনিবার (৮ জানুয়ারি) ফ্রাঞ্জাইজির পক্ষ থেকে গণমাধ্যমকে এ তথ্য জানানো হয়েছে।

বিপিএলের এবারের আসরে বরিশালের হয়ে খেলার কথা ছিল শ্রীলঙ্কার দানুশকা গুনাথিলাকার। কিন্তু গুনাথিলাকা শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের কাছ থেকে ছাড়পত্র পাচ্ছেন না। তাই তার পরিবর্তে ব্রাভোকে দলে নিয়েছে বরিশাল।

বরিশালের হয়ে এবার বিপিএল মাতাবেন ওয়েস্ট ইন্ডিজের আরেক তারকা ইউনিভার্স বস ক্রিস গেইলও। ক্রিস গেইলকে নেওয়ায় বরিশাল যে এবার বাজিমাত করতে যাচ্ছে তা অনুমেয়। কেননা এই দলটিতেই রয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। টুর্নামেন্টের প্লেয়ার্স ড্রাফটের আগেই তাকে দলে নিয়েছিল বরিশালের ফ্রাঞ্জাইজিটি। এছাড়া এই দলে আরও আছেন আফগান রহস্য স্পিনার মুজিব উর রহমান।

প্লেয়ার অ্যাকশানের বাইরে তিন বিদেশি ক্রিকেটার ও একজন করে দেশি ক্রিকেটার দলে নেওয়ার সুযোগ পেয়েছিল প্রতিটি দল। আগামী বছরের ২১ জানুয়ারি শুরু হবে এবারের আসর, ফাইনাল মাঠে গড়াবে ১৮ ফেব্রুয়ারি। ৬ দল নিয়ে অনুষ্ঠিত হতে যাওয়া এই টুর্নামেন্টের ভেন্যু ৩টি। এ আসরে চ্যাম্পিয়ন দল পাবে ১ কোটি টাকা।

৮টি দল নিয়ে আগামী বিপিএল হওয়ার কথা থাকলেও বিসিবির পূর্বপরিকল্পনা অনুযায়ী ৬টি ফ্র্যাঞ্চাইজিকে বেছে নেওয়া হয়েছে। গত আসরের চ্যাম্পিয়ন রাজশাহী এবং সাবেক চ্যাম্পিয়ন রংপুর থাকছে না আসন্ন বিপিএলে। ঢাকা, চট্টগ্রাম, সিলেট, বরিশাল, কুমিল্লা ও খুলনাকে নিয়ে আগামী বছরের বিপিএল প্রতিদ্বন্দ্বিতা হবে।

এবারের আসরে দেশি ক্রিকেটাররা সর্বোচ্চ পারিশ্রমিক পাবেন ৭০ লাখ করে, সর্বনিম্ন ৫ লাখ। বিদেশি ক্রিকেটারদের সর্বোচ্চ পারিশ্রমিক ৬৪ লাখ, সর্বনিম্ন ১৭ লাখ।

About The Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *