April 25, 2024

ফরচুন নিউজ ২৪

প্রকাশিত হতে যাচ্ছে মুক্তিযোদ্ধাদের তালিকা।

1 min read

আগামী ১৬ ডিসেম্বরের অগেই মুক্তিযোদ্ধাদের তালিকা প্রকাশ করা হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

মঙ্গলবার (২০ অক্টোবর) সকাল ১১টার দিকে ঐতিহাসিক মুজিবনগর স্মৃতিসৌধে পুষ্পার্ঘ অর্পণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা জানান মন্ত্রী। এছাড়া নভেম্বরে ভোটার তালিকা প্রকাশ এবং জানুয়ারিতে মুক্তিযুদ্ধ সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানান তিনি।মন্ত্রী বলেন, আগামী ১৬ ডিসেম্বরের অগেই মুক্তিযোদ্ধাদের তালিকা প্রকাশ করা হবে। যাচায়-বাছাই শেষে ৫ থেকে ৭ ভাগ মুক্তিযোদ্ধা বাদ যাবে। তালিকায় নতুন করে কিছু মুক্তিযোদ্ধা অন্তর্ভুক্ত হবে। কেউ তালিকা থেকে বাদ পড়লে আপিল করতে পারবেন। আর আগামী নভেম্বরে ভোটার তালিকা প্রকাশ এবং জানুয়ারিতে মুক্তিযুদ্ধ সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

মন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী মুজিবনগরে যে এক হাজার কোটি টাকা বরাদ্দ দিয়েছেন, সেই অনযায়ী নকশার কাজ চলছে। আজকের বৈঠকে তা চূড়ান্ত হবে।মেহেরপুরের জেলা প্রশাসক ড. মো. মুনসুর আলম খানের সভাপতিত্বে অনুষ্ঠানে জুম কনফারেন্সের মাধ্যমে যুক্ত ছিলেন জন প্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। অনুষ্ঠানে সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি, মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়ের সচিব তপন কান্তি ঘোষ, পুলিশ সুপার এস এম মুরাদ আলীসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

About The Author