April 25, 2024

ফরচুন নিউজ ২৪

দেশে তৈরি প্রথম গাড়ি বাজারে

1 min read

অবশেষে বাংলাদেশের তৈরি প্রথম গাড়ি নিয়ে আসলো পি এইচ পি অটোমোবাইলস।

দেশে গত কয়েক বছর ধরে আলোচনা চলছে দেশেই তৈরি হবে গড়ি। অবশেষে বাংলাদেশের তৈরি প্রথম গাড়ি তৈরি করা হয়েছে। আর এই গাড়ি নিয়ে আসলো পি এইচ পি অটোমোবাইলস।

রাজধানীর তেঁজগাও পি এইচ পি অটোমোবাইলের শোরুমে ২০২১ মডেলের নিউ সাগা এমসিসি সিগন মডেলের এ গাড়িটির শুভ উদ্ভোধন করেন কোম্পানিটির ভাইস চেয়ারম্যান মো. মহসীন। এ সময় ভার্চুয়াল অনুষ্ঠানে যোগ দেন পি এইচ পি অটোমোবাইলের চেয়ারম্যান সুফি মিজানুর রহমান।

গাড়িটির বিষয়ে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক মো. আক্তার পারভেজ বলেন, ১৫০০ সিসির এ গাড়িটি দেশেই তৈরি করা হয়েছে। তবে গাড়িত্বে আনা হয়েছে নতুনত্ব। গ্রীন, বাম্পার, ইন্টেরিয়র, গিয়ার বক্স, কুশনসহ ইঞ্জিনে আনা হয়েছে পরিবর্তন। যা বাইরের দেশের গাড়িগুলো থেকেও উন্নত। দেশে তৈরি প্রোটন নিউ সাগা এমসিসি সিগন মডেলের এ গাড়িটি বাইরের দেশের এই ক্যাটাগরির গাড়ির থেকেও উন্নত।

২০১৫ সালে সেডান কার তৈরির ঘোষণা দিয়েছিল পিএইচপি। ঘোষণার পাঁচ বছরের মধ্যেই বাজারে গাড়ি নিয়ে এলো বৃহৎ এ শিল্প প্রতিষ্ঠানটি।

তিনি আরও বলেন, ‘গাড়িটি দেশের বাজারে পরিবর্তন ঘটাবে। আশা করছি, ঢাকার মার্কেটে একটি বড় ধরনের পরিবর্তন আসবে। তবে মানুষকে দেশের তৈরি গাড়ি কেনার ক্ষেত্রে আগ্রহ থাকাতে হবে। তাতে দেশের অর্থনীতির ভিত্তি আরও মজবুত হবে।’

About The Author