April 20, 2024

ফরচুন নিউজ ২৪

কাশ্মীরের ফের সংঘর্ষ, ভারতীয় সেনা নিহত

1 min read

পাকিস্তানের বিরুদ্ধে ফের সংঘর্ষবিরতি লঙ্ঘনের অভিযোগ ভারতের।জম্মু ও কাশ্মীরের রাজৌরিতে প্রতিবারের মতোই কোনো প্ররোচনা ছাড়াই গুলি চালায় পাকিস্তান সেনারা। তখনই তাদের ছোড়া গুলিতে মারাত্মক জখম হন ওই সেনা। প্রচুর রক্তক্ষরণ হয় তার। শেষ পর্যন্ত তাকে আর বাঁচানো সম্ভব হয়নি।

বুধবার (৩ ফেব্রুয়ারি) এ সংঘর্ষের ঘটনা ঘটেছে বলে ভারতীয় সংবাদ মাধ্যম সংবাদ প্রতিদিনের প্রতিবেদনে জানানো হয়েছে।ভারতীয় সেনা সূত্রের বরাতে প্রকাশিত প্রতিবেদনে উল্লেখ করা হয়, নিহত সেনার নাম লক্ষ্মণ। এ নিয়ে নতুন বছরে পাকিস্তান সেনার হামলায় চারজন ভারতীয় সেনার মৃত্যু হলো।

ভারতীয় সেনার এক মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল দেবেন্দ্র আনন্দ ভারতীয় গণমাধ্যমকে বলেন, লক্ষ্মণ ছিলেন একজন সাহসী, অনুপ্রাণিত ও কর্তব্যনিষ্ঠ সৈনিক। তার ত্যাগ ও নিষ্ঠার জন্য দেশ তার কাছে চিরকৃতজ্ঞ থাকবে। লক্ষ্মণ রাজস্থানের যোধপুরের বাসিন্দা ছিলেন।

এর আগে গত ১৮ জানুয়ারি সেনার নন কমিশনড অফিসার নায়েক নিশান্ত শর্মা পাকিস্তান সেনার গুলিতে আহত হন। পরে

ভারতের উধমপুর কমান্ড হাসপাতালে ২৪ জানুয়ারি তার মৃত্যু হয়। ২১ জানুয়ারি হাবিলদার নির্মল সিং পাকিস্তান সেনার গুলিতে নিহত হয়েছিলেন পুঞ্চ জেলায়।

তার আগে বছরের প্রথম দিনেই রাজৌরিতে পাকিস্তান সেনার গুলিতে নিহত হন সুবেদার রবিন্দর।

ভারতীয় সেনাদের অভিযোগ, জঙ্গিদের অনুপ্রবেশের সুযোগ করে দিতেই অনেক সময় গুলি চালায় পাকিস্তান সেনা। বিনা প্ররোচনাতেই গোলাগুলি বর্ষণের ফলে অনেক ক্ষেত্রেই সেনার পাশাপাশি সাধারণ মানুষদেরও মৃত্যু হয়।

About The Author