April 23, 2024

ফরচুন নিউজ ২৪

আওয়ামীলীগের উপদেষ্টা পরিষদের সদস্য এস এ মালকে আর নইে

1 min read

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ডা. এস এ মালেক এর মৃত্যুতে ফরচুন বরিশাল এর চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান গভীর শোক প্রকাশ করেছেন।

মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বি.এস.এম.এম.ইউ) হাসপাতালে তিনি মারা যান (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাহি রাজিউন)।

বঙ্গবন্ধু পরিষদের নেতা আনন্দ কুমার সেন এস এ মালেকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, এস এ মালেক মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে মারা গেছেন। দীর্ঘদিন ধরেই তিনি বার্ধক্যজনিত সমস্যাসহ শরীরের নানা জটিলতায় ভুগছিলেন।

পারিবারিক সূত্র জানিয়েছে, বুধবার দুপুরে কলাবাগান মাঠে তার জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। এর পর তাকে মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হবে।

ডা. এস এ মালেক ভাষা আন্দোলন, ৬ দফা আন্দোলন ও বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণসহ তৎকালীন সব রাজনৈতিক কর্মকাণ্ডে সক্রিয় ভূমিকা রাখেন। তিনি ১৯৭৩ সালে বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ফরিদপুর-১ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টার দায়িত্ব পালন করেন ।

About The Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *