April 12, 2024

ফরচুন নিউজ ২৪

বিশ্বে করোনায় সুস্থ ২ কোটি ৯৩ লাখ

1 min read

প্রাণঘাতী ভাইরাস করোনা এখনো তাণ্ডব চালাচ্ছে গোটা বিশ্বে। প্রতিনিয়ত অজানা এই ভাইরাসটিতে সংক্রমিত হয়ে মৃতের সংখ্যা বেড়েই চলছে। সংক্রমণের সারিও দীর্ঘ হচ্ছে প্রতিনিয়ত। তবে সুস্থ হয়ে ঘরে ফেরার সংখ্যাও বাড়ছে উল্লেখযোগ্যহারে।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, আজ শুক্রবার পর্যন্ত বিশ্বে করোনায় মোট সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৯১ লাখ ৬৯ হাজার ৮২৪ জনে। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১১ লাখ ২ হাজার ৯১৩ জনে। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই কোটি ৯৩ লাখ ৭৮ হাজার ২৬৮ জন রোগী।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৮২ লাখ ১৬ হাজার ৩১৫ জন। মৃত্যু হয়েছে দুই লাখ ২২ হাজার ৭১৭ জনের। দেশটিতে এখন পর্যন্ত সুস্থ হয়ে ওঠেছেন ৫৩ লাখ ২০ হাজারের বেশি রোগী।

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৭৩ লাখ ৬৫ হাজার ৫০০ জনের বেশি এবং মৃত্যু হয়েছে এক লাখ ১২ হাজার ১৪৬ জনের। এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬৪ লাখ ৪৮ হাজার ৬০০ জনের বেশি সংক্রমিত রোগী।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৫১ লাখ ৭০ হাজার ৯৯৬ জন মানুষ সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে এক লাখ ৫২ হাজার ৫১৩ জনের। দেশটিতে সংক্রমিতদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৫ লাখ ৯৯ হাজার ৪৪৬ জন রোগী।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১৩ লাখ ৫৪ হাজারের বেশি। এর মধ্যে মারা গেছেন ২৩ হাজার ৪৯১ জন। সুস্থ হয়ে ওঠেছেন ১০ লাখ ৪৮ হাজার ৯৭ জন।

পঞ্চম স্থানে উঠে আসা স্পেনে করোনায় সংক্রমণের সংখ্যা ৯ লাখ ৭২ হাজার ৯৫৮ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩৩ হাজার ৫৫৩ জনের।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৬ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৩ লাখ ৮৪ হাজার ৫৫৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৫ হাজার ৬০৮ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন প্রায় ৩ লাখ রোগী।

About The Author