মঙ্গল. সেপ্টে ২১, ২০২১

Fortune News 24

ফরচুন নিউজ ২৪

বাজারে মটোরোলার নতুন বাজেট স্মার্টফোন ‘মটো ই৭ প্লাস

১ মিনিট পাঠের সময়

বাংলাদেশি ক্রেতাদের কথা মাথায় রেখে ‘ই’ সিরিজের নতুন বাজেট স্মার্টফোন এনেছে মটোরোলা।মটো ই ৭ প্লাস’ নামের এই বাজেট স্মার্টফোনটি সোমবার সন্ধ্যায় বাজারে ছাড়া হয়।

নতুন মডেলের এই ফোনটি মটোরোলার ‘ই’ সিরিজের সবশেষ ভার্সন। তবে দেশের বাজারে এই ফোনের শুধুমাত্র হালকা নীল রঙটি পাওয়া যাচ্ছে।

ফোনটির দাম ধরা হয়েছে ১৪ হাজার ৯৯৯ টাকা। মোটরোলার শো রুমের পাশাপাশি যে কোনো খুচরা বিক্রয় কেন্দ্রে পাওয়া যাবে এটি। এছাড়া ই-কমার্স প্ল্যাটফর্ম দারাজের মাধ্যমেও কেনা যাবে ফোনটি।

উৎপাদন ও সরবরাহকারী প্রতিষ্ঠানের দাবি, পারফরমেন্স, ক্যামেরা, ব্যাটারি ও অন্যান্য ফিচারের দিক থেকে এই মডেলের ফোনটি বেশ আধুনিক। ফলে এটির ব্যবহারকারীরা ভালো অভিজ্ঞতা পাবেন।

ফোনটিতে সুপার রেসপনসিভ ও কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৬০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। নাইট ভিশন ফিচারসহ কোয়াড ক্যামেরা ব্যবহার করা হয়েছে, যার প্রধান ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল। অন্যটি দুই মেগাপিক্সেলের ডেপথ ক্যামেরা।

দ্রুত চার্জ হয় পাঁচ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারির এই ফোনে। ৬. ৫ ইঞ্চির ম্যাক্স ভিশন এইচডি প্লাস ডিসপ্লের ফোনটি চলবে অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেমে।

এতে চার জিবি র‌্যাম ও ৬৪ জিবি বিল্ট-ইন-স্টোরেজ রয়েছে। তবে ব্যবহারকারীরা স্টোরেজ হিসেবে এর বাইরে ৫১২ জিবি মাইক্রো এসডি কার্ড ব্যবহার করতে পারবেন।

এছাড়া ফোনটিতে ফেস ডিটেকটেকশন ও ফিঙ্গারপ্রিন্ট রিডার সুবিধাও থাকছে। এতে পাসওয়ার্ডের জটিলতা এড়াতে পারবেন ব্যবহারকারীরা।