ফরচুন নিউজ ২৪

বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজ শুরু বড় পরাজয়ে

1 min read

টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশকে ২১১ রানের টার্গেট দিয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড। ৩ উইকেট হারিয়ে এই বিশাল রান করে নিউজিল্যান্ড। জবাবে ব্যাট করে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৪৪ রানে থামে টাইগারদের ইনিংস। আর কিউইরা প্রথম টি-টোয়েন্টি জিতে নেয় ৬৬ রানের বড় ব্যবধানে।

নাঈম ১৮ বলে ২৭ রান করে আউট হয়ে ফিরেন। আফিফ হোসেন করেছেন ৩৩ বলে ৪৫ রান। আফিফের সঙ্গে ভালোই সঙ্গ দিয়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন। তিনি করেছেন ৩৪ বলে ৩৪ রান। নিউজিল্যান্ডের ইশ সোধি ৪, লকি ফার্গুসন ২টি, টিম সাউদি ও হামিশ বেনেট ১টি করে উইকেট নেন।

এর আগে হ্যামিল্টনের সেডন পার্কে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন নিউজিল্যান্ড অধিনায়ক টিম সাউদি। ফিল্ডিং করতে নামবে মাহমুদউল্লাহর নেতৃত্বাধীন বাংলাদেশ দল। নিউজিল্যান্ডের সঙ্গে ওয়ানডে সিরিজের তিন ম্যাচেই টস হেরেছিলেন তামিম ইকবাল। নিউজিল্যান্ডের মাটিতে এখনো পর্যন্ত চারটি টি-টোয়েন্টি খেলেও জয়ের মুখ দেখেনি বাংলাদেশ দল। নিজেদের টি-টোয়েন্টি ইতিহাসের দ্বিতীয় সর্বনিম্ন সংগ্রহের (৭৮) বিব্রতকর রেকর্ড হ্যামিল্টনের সেডন পার্কেই গড়েছিল বাংলাদেশ। এবার ইতিহাস বদলের মিশনে দুই খেলোয়াড়কে অভিষেক করিয়েছে টাইগাররা। প্রথমবারের মতো কুড়ি ওভারের ক্রিকেটে খেলতে নামবেন বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ ও বাঁহাতি ফাস্ট বোলার শরিফুল ইসলাম। এছাড়া তামিম ইকবালের জায়গায় ইনিংসের সূচনা করবেন নাঈম শেখ।