বুধ. সেপ্টে ২২, ২০২১

Fortune News 24

ফরচুন নিউজ ২৪

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বাড়ি পৌঁছে দিতে বিশেষ বাস সার্ভিস চালু

১ মিনিট পাঠের সময়

লকডাউনে আটকে পরা বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিজ নিজ জেলায় পৌঁছে দিতে বিশেষ বাস সার্ভিস শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের তত্ত্বাবধানে বৃহস্পতিবার সকাল সাড়ে ৮ টায় ক্যাম্পাস থেকে পাঁচটি রুটে শিক্ষার্থীদের নিয়ে বাস ছেড়ে যায়।

জানা গেছে, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে নড়াইল হয়ে যশোর, ক্যাম্পাস থেকে ঝালকাঠি ও পিরোজপুর, ক্যাম্পাস থেকে বাগেরহাট, ক্যাম্পাস থেকে পটুয়াখালী এবং ক্যাম্পাস থেকে বরগুনা (আমতলী) এই ৫ টি রুটে বাস সার্ভিস দিয়েছে ববির কর্তৃপক্ষ । বিশ্ববিদ্যালয়ের ৬ টি ও ভাড়ায় চালিত ৩ টি বাসে এই সার্ভিস শুরু করা হয়।

বাসে ওঠার আগে  শিক্ষার্থীদের তাপমাত্রা মাপা হয়। যাদের করোনা উপসর্গ ছিল তাদেরকে আগেই এই সার্ভিস নেয়া থেকে বিরত থাকতে অনুরোধ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন৷ ভ্রমণের জন্য  প্রত্যেক শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয়ের পরিচয়পত্র সঙ্গে নিতে হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের পরিবহন পুলের ম্যানেজার মো: মেহেদি হাসান জানান, বিশেষ বাস সার্ভিস পাবার জন্য ১ হাজার ৪ শত ৬৪ জন শিক্ষার্থী আবেদন করেছে। তাদেরকে নির্ধারিত জেলায় পৌঁছে দিতে আজ প্রথমদিনে মোট ৯ টি বাস ছেড়ে গেছে ক্যাম্পাস থেকে।

প্রক্টর ড.সুব্রত কুমার দাস বলেন, করোনা বিস্তার রোধে সরকার ঘোষিত কঠোর লকডাউনে বরিশালে আটকে পরা সকল শিক্ষার্থীদের জন্য বিশেষ পরিবহন সেবা চালু করা হয়েছে। যারা যারা বাস সার্ভিসের জন্য নির্দিষ্ট  পন্থায় নিবন্ধন করেছে তাদেরকে নির্ধারিত জেলা শহরে পৌঁছে দেয়া হবে৷