July 27, 2024

ফরচুন নিউজ ২৪

বরিশালে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস ২০২০ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত।

1 min read

বরিশালে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ‘দুর্যোগ ঝুঁকি হ্রাসে সুশাসন নিশ্চিত করবে টেকসই উন্নয়ন’ স্লোগান নিয়ে মঙ্গলবার সকাল ১০টায় জেলা প্রশাসনের আয়োজনে এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সহযোগীতায় এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসনের সভাকক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. শহিদুল ইসলাম।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তৌইিদুজ্জামান পাভেলের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ মো. ফরহাদ সরদার, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা প্রশান্ত কুমার রায়, জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. মো. নুরুল আলম এবং জেলা আওয়ামী লীগের সহসভাপতি মো. হোসেন চৌধুরী।

এছাড়া সভায় ফায়ার সার্ভিসের ঊর্ধ্বতন কর্মকর্তা, রেডক্রিসেন্ট সোসাইটির নেতৃবৃন্দ, ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচির সদস্য, উন্নয়ন সংস্থার প্রতিনিধি, সুধীজন, সাংস্কৃতিক ব্যক্তিত্বসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সভায় অতিথিরা আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবসের তাৎপর্য তুলে ধরে আলোচনা করেন। সভায় সুশাসন নিশ্চিত করে টেকসই উন্নয়নের মাধ্যমে ‘দুর্যোগ ঝুঁকি হ্রাস করার বিষয়ে আলোচকরা গুরুত্বারোপ করেন।

পরে বিটিভিতে সম্প্রচারিত ১৭ হাজার ৫ টি দুর্যোগ সহনশীল বাসগৃহ এবং ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচিতে ১৮ হাজার ৫০৫ জন নারী স্বেচ্ছাসেবকের অর্ন্তভ‚ক্তির প্রধানমন্ত্রীর উদ্বোধনী অনুষ্ঠান উপভোগ করেন সভায় অংশগ্রহণকারীরা।

About The Author