শুক্র. অক্টো ২২, ২০২১

Fortune News 24

ফরচুন নিউজ ২৪

প্রধানমন্ত্রীর দিকনির্দেশনার কারনে প্রথম পর্যায়েই ভ্যাকসিন পাচ্ছে বাংলাদেশ : পানি সম্পদ প্রতিমন্ত্রী

১ মিনিট পাঠের সময়

পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগনের কথা চিন্তা করেন বলেই গত ১০ বছরে বাংলাদেশ কোথা থেকে কোথায় এসে দাড়িয়েছে। জনগনের স্বাস্থ্যের কথা বিবেচনা করে প্রধানমন্ত্রীর অর্থের দিকে তাকাননি। প্রধানমন্ত্রীর নির্দেশনা, আমাদের ভ্যাকসিন দরকার, জনগনকে বাঁচাতে হবে। তার দিকনির্দেশনার কারনে প্রথম পর্যায়েই ভ্যাকসিন পাচ্ছে বাংলাদেশ। এ বিষয়ে বাংলাদেশের জনগন প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ না করলে আল্লাহ অখুশী হবেন।

করোনা ভাইরাস ভ্যাকসিন প্রদান কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য শনিবার (১৬ জানুয়ারী) সকাল সাড়ে ১১টায় বরিশাল জেলা প্রশাসনের সভাকক্ষে জেলা কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন কমিটির উপদেস্টা পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক এমপি।

জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দারের সভাপতিত্বে সভায় পানি সম্পদ প্রতিমন্ত্রী আরও বলেন, করোনা ভ্যাকসিন নিয়ে ভয়ের কিছু নেই। ছোটখাটো কিছু এলার্জি এক্সিডেন্ট বা পাশ্বপ্রতিক্রিয়া হলে সেটার সুষ্ঠু ব্যবস্থাপনাও রয়েছে। এ নিয়ে গনমাধ্যমকে নেগেটিভ রিপোর্ট না করে পজেটিভ রিপোর্ট করার আহ্বান জানান পানি সম্পদ প্রতিমন্ত্রী।

সভায় জেলা প্রশাসক বলেন, প্রথম ধাপে বরিশাল জেলার জন্য ৫০ হাজার ভ্যাকসিনের চাহিদা পাঠানো হয়েছে মন্ত্রনালয়ে। সিভিল সার্জন কার্যালয়ে ৬ লাখ ভ্যাকসিন এবং উপজেলা পর্যায়ে ১ থেকে ২ লাখ ভ্যাকসিন সংরক্ষন করা যাবে। একই সাথে ভ্যাকসিন প্রদানের জন্য সংশ্লিস্টদের প্রশিক্ষন কার্যক্রমও চলমান রয়েছে বলে জেলা প্রশাসক বলেন।

সভায় জেলা সিভিল সার্জন ডা. মো. মনোয়ার হোসেন এবং স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. শহীদুল ইসলাম সহ জেলার বিভিন্ন সরকারী-বেসরকারী দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।