মঙ্গল. সেপ্টে ২১, ২০২১

Fortune News 24

ফরচুন নিউজ ২৪

প্রধানমন্ত্রীর ছবি বিকৃতির অভিযোগে যুবক গ্রেপ্তার

১ মিনিট পাঠের সময়

প্রধানমন্ত্রীর ছবি বিকৃতির অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে পাবনায় রুমেল ইসলাম (৩০) নামের এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারের পর তাকে জেল হাজতে পাঠিয়েছেন আদালত।

মঙ্গলবার দুপুরে তাকে শহরের জেলাপাড়া মহল্লা থেকে গ্রেপ্তার করা হয়।

এর আগে মঙ্গলবার দুপুরে তার বিরুদ্ধে পাবনা সদর থানায় শহরের শালগাড়িয়া মহল্লার ও ছাত্রলীগ নেতা আহসানুল সরকার রাজিব ডিজিটাল নিরাপত্তা আইনে রুমেলের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

রুমেল শহরের জেলাপাড়া মহল্লার মৃত রবিউল ইসলামের ছেলে।

মামলা সূত্রে জানা গেছে, শহরের দিলালপুরের জেলাপাড়া মহল্লার মৃত রবিউল ইসলামের ছেলে রুমেল ইসলাম ২০১৪ সালের ১২ জানুয়ারি থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি বিকৃতি করে ইন্টারনেটের মাধ্যম আপলোড করে আসছেন। এছাড়া ২০১৪ সালের ৩ মার্চ থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে আপত্তিকর কথাবার্তা লিখে ইন্টারনেটে আপলোড করছেন। এতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানহানিসহ তাদেরকে সামাজিকভাবে হেয়প্রতিপন্ন করা হয়েছে।

মামলার তদন্ত কর্মকর্তা এসআই রুম্মান হাসান জানান, প্রাথমিক জিঙ্গাসাবাদ শেষে আসামি রুমেলকে মঙ্গলবার দুপুরে বিজ্ঞ আদালতে হাজির করলে আদালত তাকে জেল হাজতে পাঠান।

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত নাছিম আহমেদ ঘটনার সত্যতা স্বীকার করে জানান, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি বিকৃতিসহ বঙ্গবন্ধুকে নিয়ে আপত্তিকর কথা পাবনা পৌর এলাকার যুবক রুমেল তার ফেসবুক পেজে আপলোড করেছে বলে আমরা অভিযোগ পাই। অভিযোগের ভিত্তিতে প্রাথমিক ঘটনার বিষয়ে তদন্ত করে শহরের জেলাপাড়া থেকে তার নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়।

অভিযুক্ত এ যুবক বিএনপির সমর্থক বা কর্মী বলে জানিয়েছেন এ কর্মকর্তা।