July 12, 2024

ফরচুন নিউজ ২৪

পাবিপ্রবি প্রক্টরের টিকটক ভিডিও ভাইরাল, সমালোচনার ঝড়

1 min read

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) সদ্য যোগদান করা প্রক্টর অধ্যাপক ড. হাসিবুর রহমানের একটি টিকটক ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। অধ্যাপক হাসিবুর রহমানকে ওই ভিডিওতে রোমান্টিক গানে এক নারীর সঙ্গে নানা অঙ্গভঙ্গি করতে দেখা গেছে। বিষয়টি নিয়ে ফেসবুকে সমালোচনায় মুখর শিক্ষক-শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, পাবিপ্রবির সদ্য বিদায়ী প্রক্টর ড. প্রীতম কুমার দাসের মেয়াদ শেষ হলে বিশ্ববিদ্যালয় প্রশাসন গত ২৮ জুন ব্যবসায় প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক ড. হাসিবুর রহমানকে প্রক্টর হিসেবে নিয়োগ দেয়। আজ বৃহস্পতিবার (০১ জুলাই) থেকে এ নিয়োগ কার্যকর হয়েছে। এদিকে, প্রক্টর হিসেবে দায়িত্ব নেওয়ার পর পরই অধ্যাপক হাসিবুর রহমানের টিকটক ভিডিও ভাইরাল হওয়ায় ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়েছে। বিষয়টি নিয়ে বিব্রতকর পরিস্থিতিতে পড়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা।

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, অধ্যাপক হাসিবুর রহমান টিকটকে বাংলা সিনেমার রোমান্টিক গানে এক নারীর সঙ্গে ঠোঁট মেলাচ্ছেন এবং নানা অঙ্গভঙ্গি করছেন। ভিডিওটি অধ্যাপক হাসিবুর রহমান নিজেই তার ফেসবুকে পোস্ট করার পর তা ভাইরাল হয়ে যায়। বিভিন্ন ফেসবুক গ্রুপে ভিডিওটি পোস্ট করে সমালোচনা ও বিদ্রুপ করছেন অনেকে। লেলিন খান নামের বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী ফেসবুকে লিখেছেন, আমি শিহরিত, একজন শিক্ষক এমন রোমান্টিক হলে তার ছাত্র-ছাত্রী না জানি কত রোমান্টিক হবে। স্যারকে আমরা আলিফ লায়লার জিন চরিত্রে দেখতে চাই।

আব্দুল্লাহিল ফয়সাল নামে অপর এক শিক্ষার্থী লিখেছেন, স্যারের এক্সপ্রেশনগুলো দারুণ ছিল। নিশ্চয়ই প্রক্টর হিসেবে তার সময়ে পাবিপ্রবি রোমান্টিকতার স্বর্গভূমি হয়ে উঠবে। অপরদিকে, নবনিযুক্ত প্রক্টরের টিকটক ভিডিও ছড়িয়ে পড়ায় বিব্রতকর পরিস্থিতিতে পড়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা। পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিভিন্ন ফেসবুক গ্রুপে অধ্যাপক হাসিবুর রহমানকে ‘টিকটক প্রক্টর’ নাম দিয়ে ট্রল করছে অনেকে।

নাম প্রকাশে অনিচ্ছুক পাবিপ্রবির ব্যবসায় প্রশাসন বিভাগের এক শিক্ষক বলেন, ‘সহকর্মীর এমন একটি ভিডিও ছড়িয়ে পড়ায় আমরা চরম বিব্রত। উনি কাণ্ডজ্ঞানহীন আচরণ করেছেন। শিক্ষার্থীদের কাছে লজ্জায় কোনো কথাই বলতে পারছি না। অন্য বিশ্ববিদ্যালয়ের সহকর্মীরাও এ ভিডিও মেসেজ করে হাসাহাসি করছেন।’

এমন কাণ্ডে নানা সমালোচনায় যুক্ত হয়েছে পাবনার সচেতন সমাজও। পাবনা রিপোর্টার্স ইউনিটির সভাপতি হাবিবুর রহমান স্বপন বলেন, ‘ভিডিওটি দেখে আমি বাকরুদ্ধ। যখন দেশব্যাপী টিকটক, ভিগোর মতো অ্যাপসগুলো নিয়ে সমালোচনা হচ্ছে এবং সরকার তা নিয়ন্ত্রণের চেষ্টা করছে। সে সময় বিশ্ববিদ্যালয়ের একজন প্রক্টরের টিকটকে কুরুচিপূর্ণ অভিনয় অনভিপ্রেত। এ বিষয়ে পাবিপ্রবির নতুন প্রক্টর অধ্যাপক হাসিবুর রহমান বলেন, টিকটক ভিডিওটি আমি নিজেই তৈরি করেছি। এটি আমার ব্যক্তিগত বিষয়। এসব নিয়ে নিউজ করার কিছু নেই।

 

About The Author