রবি. সেপ্টে ১৯, ২০২১

Fortune News 24

ফরচুন নিউজ ২৪

পাঁচ মাসের মধ্যে সর্বোচ্চ লেনদেন ডিএসইতে

১ মিনিট পাঠের সময়

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গত পাঁচ মাসের মধ্যে সর্বোচ্চ লেনদেন হয়েছে। বুধবারের ডিএসইতে এক হাজার ৫৪৩ কোটি টাকার শেয়ার ও ইউনিট কেনাবেচা হয়েছে। এর আগে গত ২৮ জুলাই ডিএসইতে ২ হাজার ৫৪৩ কোটি ২৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট কেনাবেচা হয়।

ডিএসইতে আজ ৩৬২টি প্রতিষ্ঠানের ৫০ কোটি ৭৪ লাখ ১৪ হাজার ৩৭টি শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের লেনদেন হয়েছে। লেনদেন হওয়া এসব শেয়ার ও ইউনিটের মধ্যে দাম বেড়েছে ১২০টির, কমেছে ১৬৫টির, ৭৭টি শেয়ার ও ইউনিটের দাম অপরিবর্তিত ছিল।

এদিন ডিএসইতে ১ হাজার ৫৪৩ কোটি ২৭ লাখ টাকার শেয়ার কেনাবেচা হয়েছে। আগের দিন মঙ্গলবার ডিএসইতে ১ হাজার ৩৮৩ কোটি টাকার শেয়ার ও ইউনিট কেনাবেচা হয়।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২৮৮টি প্রতিষ্ঠানের ২ কোটি ২৮ লাখ ১৭ হাজার ৬৫৮টি শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট লেনদেন হয়েছে। লেনদেন হওয়া এসব প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের মধ্যে দাম বেড়েছে ৯৮টির, কমেছে ১৪৩টির এবং ৪৭টি শেয়ারের দাম অপরিবর্তিত ছিল।

সিএসই‘র সার্বিক মূল্য সূচক আগের দিনের চেয়ে ১১৭ পয়েন্ট বেড়ে ১৫ হাজার ৫৯২ পয়েন্টে উন্নীত হয়েছে। দিন শেষে সিএসইতে ৭১ কোটি ১১ লাখ টাকার শেয়ার কেনাবেচা হয়। আগের দিন সিএসইতে লেনদেন হয়েছিল ৪২ কোটি ৭০ লাখ টাকার শেয়ার।