ফরচুন নিউজ ২৪

নোয়াখালীর দুই পৌরসভার সব ঝুঁকিপূর্ণ কেন্দ্রে ভোট চলছে

1 min read

নোয়াখালীর সোনাইমুড়ী ও চাটখিল পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। পৌরসভা দুটির সবগুলো কেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে আইন-শৃঙ্খলা বাহিনী।

আজ চাটখিল পৌরসভার ১০টি কেন্দ্রে ইভিএম ও সোনাইমুড়ীর ৯টি কেন্দ্রে ব্যালটে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলবে বিকেল ৪টা পর্যন্ত। সকাল থেকেই ভোটারদের উপস্থিতি রয়েছে চোখে পড়ার মতো।

জেলা নির্বাচন কর্মকর্তা জানান, চাটখিল পৌরসভায় মেয়র পদে ৬ জন, সাধারণ কাউন্সিলর পদে ৪৮ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১০ জন এবং সোনাইমুড়ী পৌরসভায় মেয়র পদে ৪ জন, সাধারণ কাউন্সিলর পদে ৩৯ ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।চাটখিলের ১০টি কেন্দ্রে ভোটার রয়েছে ২৪ হাজার ৯৩৬ জন। সোনাইমুড়ীর ৯টি কেন্দ্রে ভোটার রয়েছে ২৫ হাজার ২৩২ জন। প্রতিটি কেন্দ্রের নিরাপত্তার দায়িত্বে চারজন করে পুলিশ ও ৯ জন করে আনসার বাহিনীর সদস্য মোতায়েন রয়েছে।

এছাড়া প্রতিটি কেন্দ্র এলাকায় একজন পরিদর্শকের নেতৃত্বে পুলিশের একটি করে মোবাইল টিম রয়েছে। নিরাপত্তার দায়িত্বে রয়েছে র্যাবের ছয় ও বিজিবির আট প্লাটুন সদস্য। এছাড়াও ১৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্বে পালন করছেন।

পুলিশ সুপার মো. আলমগীর হোসেন জানান, নির্বাচনকে সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে পুলিশ প্রশাসন থেকে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। যাতে করে শান্তিপূর্ণ পরিবেশে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন।