February 29, 2024

ফরচুন নিউজ ২৪

দেশের প্রতিটি জেলায় হবে বিশ্ববিদ্যালয়

1 min read

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দেশের প্রতিটি জেলায় বিশ্ববিদ্যালয় স্থাপন করার উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম। বুধবার (২১ অক্টোবর) সচিবালয়ে নিজ দফতর থেকে নর্থ সাউথ ইউনিভার্সিটির ফল-২০২০ সেমিস্টারের ভার্চুয়াল ওরিয়েন্টশন অনুষ্ঠানে তিনি এ তথ্য জানান।

মো. তাজুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয়গুলোতে সময়ের চাহিদার সাথে তাল মিলিয়ে পাঠদানের বিষয় নির্ধারণের উপর গুরুত্ব দিতে হবে।

তিনি বলেন, বাংলাদেশ যেমন সম্ভাবনার দেশ ঠিক তেমনি সম্ভাবনাময় এদেশের তরুণ-তরুণীরা। নতুন প্রজন্মের উন্নতি মানেই দেশের সার্বিক উন্নতি। তাই হতাশ না হয়ে নিজেদের মেধা ও যোগ্যতা দিয়ে দেশের অভ্যন্তরীন সুযোগ-সুবিধাকে কাজে লাগানোর জন্য শিক্ষার্থীদের প্রতি আহবান জানান মন্ত্রী।

একা কখনো ভালো থাকা যায় না উল্লেখ করে তাজুল বলেন, সবাইকে নিয়ে ভালো থাকতে হবে। উন্নত দেশ গড়ার জন্য আমাদের উন্নত মানুষ প্রয়োজন। আমাদের পরবর্তী প্রজন্মকে এমনভাবে গড়ে তুলতে হবে যাতে তারা সারাবিশ্বের সাথে প্রতিযোগিতা করে নিজেদের অবস্থান করে নিয়ে দেশ গঠনে ভুমিকা রাখতে পারে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ক্ষুধা ও দারিদ্রসহ অনেক প্রতিকূলতা মোকাবেলা করে দেশ এখন একটা মর্যাদাপূর্ণ জায়গায় এসেছে। বর্তমান সরকার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে সকলকে সাথে নিয়ে সবধরনের পদক্ষেপ গ্রহন করেছে বলেও জানান তিনি।

 

 

About The Author