ফরচুন নিউজ ২৪

দুঃখ প্রকাশ করলেন অনন্ত জলিল

1 min read

ইরানের সাথে যৌথ প্রযোজনায় ‘দিন : দ্য ডে’ সিনেমা বানাতে খরচ হয়েছে প্রায় ১২০ কোটি টাকা। ছবির বাংলাদেশী প্রযোজনা সংস্থা মুনসুন ফিল্মসের চেয়ারম্যান,জনপ্রিয় চিত্রনায়ক ও শিল্পপতি অনন্ত জলিল। এ ছবিটি বাংলাদেশ চলতি মাসের (২৪ ডিসেম্বর) প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু পূর্ব ঘোষণা অনুযায়ী মুক্তি পায়নি সিনেমাটি। অবশ্য সেজন্য দুঃখ প্রকাশ করেছেন অনন্ত জলিল। কেন নির্ধারিত দিনে সিনেমাটি মুক্তি দেওয়া হয়নি,সে বিষয়টিও স্পষ্ট করেছেন তিনি।

এক ফেসবুক বার্তায় অনন্ত জলিল জানিয়েছেন, সবার কাঙ্ক্ষিত সিনেমা ‘দিন- দ্য ডে’র শুভ মুক্তি ২৪ ডিসেম্বর হওয়ার কথা ছিল।কিন্তু আফ্রিকা মহাদেশসহ বিভিন্ন দেশে করোনার নতুন ভেরিয়েন্ট ওমিক্রন ছড়িয়ে পড়ার কারণে ইরানি প্রযোজকসহ সিনেমাটির সংশ্লিষ্টরা মুক্তি নিয়ে চিন্তায় আছেন। কারণ ইরানি সিনেমার বিদেশি দর্শকের বেশির ভাগ মানুষই রাশিয়া,আফ্রিকা ও মধ্যপ্রাচ্যের।

তিনি আরও জানান,বাংলাদেশ এবং ইরান যৌথ প্রযোজনায় নির্মিত এই সিনেমার মূল প্রযোজক ইরানি। যারা মূলত এই সিনেমা নির্মাণে বেশির ভাগ অর্থ ব্যয় করেছেন। তাই করোনার প্রভাবে সিনেমার আর্থিক ও অন্যান্য পারিপার্শ্বিক কথা বিবেচনা করে মুক্তির দিন পেছানোর সিদ্ধান্ত নিয়েছেন প্রযোজক। যে কারণে আমাদের দেশে সিনেমাটি মুক্তি দেওয়া সম্ভব হয়নি।

এই অভিনেতা বলেন, ‘দর্শক ও আমার প্রিয় ভক্তদের কাছে দুঃখ প্রকাশ করছি। বিজনেস মিটিং-এ দেশের বাইরে থাকায় বিষয়টি জানাতে দেরি হলো।’

বাংলাদেশ ছাড়াও ইরান, তুরস্ক ও আফগানিস্তানের বিভিন্ন লোকেশনে ছবিটির শুটিং হয়েছে। প্রায় ২ বছর ধরে এটি নির্মিত হয়েছে।

‘দিন: দ্য ডে’ সিনেমায় অনন্ত জলিলকে আন্তর্জাতিক সংস্থার একজন পুলিশ অফিসারের চরিত্রে দেখা যাবে। বিভিন্ন সন্ত্রাসীগোষ্ঠী দমনে অভিযানে অংশ নেবেন তিনি। সিনেমায় অনন্ত জলিল ও বর্ষা ছাড়াও অভিনয় করেছেন ইরান ও লেবাননের অভিনেতারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *