রবি. সেপ্টে ১৯, ২০২১

Fortune News 24

ফরচুন নিউজ ২৪

টি-২০ কাপের প্লে-অফের লাইনআপ চূড়ান্ত : প্লে-অফের সময় সূচি

১ মিনিট পাঠের সময়

লিগ পর্বের ম্যাচ শেষে চূড়ান্ত হয়েছে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের প্লে-অফের লাইনআপ। যদিও লাইনআপ চূড়ান্ত হওয়ার জন্য অপেক্ষা করতে হয়েছে লিগ পর্বের শেষ ম্যাচ পর্যন্ত।

লিগ পর্বের ২০ ম্যাচ শেষে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে গাজী গ্রুপ চট্টগ্রাম। ৮ ম্যাচের ৭টি ম্যাচেই জয় পেয়েছে মোহাম্মদ মিঠুনের নেতৃত্বাধীন দলটি। দ্বিতীয় স্থানে অবস্থান করছে জেমকন খুলনা। ৮ ম্যাচের মধ্যে দলটি জিতেছে ৪টি ম্যাচে।

পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে রয়েছে বেক্সিমকো ঢাকা। খুলনার সমান ৪টি জয়ে নিয়ে ৮ পয়েন্টধারী হলেও রান রেটের হিসেবে পিছিয়ে থাকায় দলটি দ্বিতীয় স্থানে উঠতে পারেনি। লিগ পর্বের শেষ ম্যাচে ঢাকাকে হারিয়ে মিনিস্টার গ্রুপ রাজশাহীকে টপকে চতুর্থ স্থানে উঠে আসে ৮ ম্যাচে ৩ জয় পাওয়া ফরচুন বরিশাল। ফলে টুর্নামেন্ট থেকে বাদ পড়েছে ৪ পয়েন্টধারী রাজশাহী, যারা জয় পেয়েছিল কেবল নিজেদের প্রথম দুই ম্যাচেই।

পয়েন্ট তালিকার হিসেবনিকেশে চূড়ান্ত হয়েছে প্লে-অফের লাইনআপও। পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল চট্টগ্রাম ও খুলনা লড়বে প্রথম কোয়ালিফায়ারে। জয়ী দল সরাসরি উঠবে ফাইনালে। পরাজিত দল আরেকটি সুযোগ পাবে। পয়েন্ট টেবিলের তৃতীয় ও চতুর্থ দল ঢাকা ও বরিশাল পরস্পরের বিরুদ্ধে লড়বে এলিমিনেটর ম্যাচে। পরাজিত দল বাদ পড়বে, জয়ী দল দ্বিতীয় কোয়ালিফায়ার খেলবে ঢাকা-খুলনা ম্যাচের পরাজিত দলের বিপক্ষে। দ্বিতীয় কোয়ালিফায়ারের জয়ী দল উঠবে ফাইনালে।

একনজরে দেখে নিন প্লে-অফের সূচি

তারিখ ম্যাচ সময়
১৪ ডিসেম্বর এলিমিনেটর – ঢাকা বনাম বরিশাল দুপুর সাড়ে ১২টা
১৪ ডিসেম্বর ১ম কোয়ালিফায়ার – চট্টগ্রাম বনাম খুলনা সন্ধ্যা সাড়ে ৫টা
১৫ ডিসেম্বর ২য় কোয়ালিফায়ার – এলিমিনেটরের জয়ী দল বনাম ১ম কোয়ালিফায়ারের পরাজিত দল বিকাল সাড়ে ৪টা
১৮ ডিসেম্বর ফাইনাল বিকাল সাড়ে ৪টা