ফরচুন নিউজ ২৪

কিউবায় সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত, পাইলটসহ নিহত পাঁচ

1 min read

কিউবায় সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হওয়ার ঘটনায় অন্তত পাঁচজন নিহত হয়েছে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

জানা গেছে, হলগুইন থেকে গুয়ানতানামো যাওয়ার পথে হঠাৎ করেই ভেঙে পড়ে কিউবার সেনাবাহিনীর হেলিকপ্টার। গুয়ানতানামো পাহাড়ের পাদদেশে হেলিকপ্টারটি ভেঙে পড়ার ঘটনায় পাইলটসহ পাঁচ সেনা সদস্যের মৃত্যু হয়। তারা ঘটনাস্থলেই মারা গেছেন।

তবে কীভাবে দুর্ঘটনা ঘটল, তা খতিয়ে দেখতে তদন্ত কমিটি গঠন করেছে কিউবা সরকার। বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, শুক্রবার সকালে হলগুইন থেকে গুয়ানতানামো যাচ্ছিল কিউবার রেভিলিউশনারি আর্মড ফোর্সেস (আরএফএ)-এর একটি হেলিকপ্টার।

পাইলট ছাড়াও হেলিকপ্টারটিতে ছিলেন আরএফএ’র চার সদস্য। আকাশে ওড়ার খানিকক্ষণ পরই হেলিকপ্টারের পাইলটের সঙ্গে এয়ার ট্রাফিক কন্ট্রোলের (এটিসি) যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

মাঝ আকাশেই আচমকা নিখোঁজ হয়ে যায় সেনা হেলিকপ্টারটি। পরে অবশ্য গুয়ানতানামো দ্বীপের কাছে এক পাহাড়ের পাদদেশে হেলিকপ্টারটি ভেঙে পড়ার খবর জানতে পারেন আরএফএ’র শীর্ষ কর্মকর্তারা। হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে যে পাঁচ জনের মৃত্যু হয়েছে, তাদের মৃতদেহ এরই মধ্যে উদ্ধার করা হয়েছে। / বিবিসি