শুক্র. অক্টো ২২, ২০২১

Fortune News 24

ফরচুন নিউজ ২৪

কাশ্মীরে দেওয়াল চাপা পড়ে ২ ভারতীয় সেনার মৃত্যু

১ মিনিট পাঠের সময়

গোলাগুলি নয়, গ্রেনেড হামলা নয়, তবু প্রাণ গেল দুই ভারতীয় সেনার। গতকাল শুক্রবার সেনা ছাউনির দেওয়াল চাপা পড়ে তাদের মৃত্যু হয়। জম্মু কাশ্মীরের কাঠুয়া জেলার মাছেড্ডিতে এই দুর্ঘটনা ঘটে। শুক্রবার রাতে আচমকাই ভেঙে পড়ে ব্যারাকের ওই দেওয়াল। তার তলায় চাপা পড়ে যান সেনারা। এই ঘটনায় আরও এক সেনা গুরুতর আহত হয়েছেন বলে খবর।

বিল্লাওয়ার পুলিশ স্টেশনের খুব কাছেই অবস্থিত এই সেনা ছাউনি। ভারতীয় গণমাধ্যম বলছে, ওই দুই সেনা ব্যারাকে দেওয়ালের ধারে কিছু কাজ করছিলেন। তখনই দেওয়ালটি ভেঙে পড়ে। গুরুতর আহত হন তিনজন। দ্রুত আহতদের এস ডি এইচ বিল্লাওয়ারে নিয়ে যাওয়া হয়। হাসপাতালে দুই সেনাকে মৃত বলে ঘোষণা করা হয়।

ওই দুই সেনার নাম পরিচয় প্রকাশ করা হয়েছে। একজন সুবেদার এস এন সিং। ৪৫ বছরের এই সেনা সদস্য হরিয়ানার সোনিপতের বাসিন্দা ছিলেন। আরেকজন ৩৯ বছরের নায়েক পারভেজ কুমার। তিনি সাম্বার বাসিন্দা ছিলেন। যিনি আহত হয়েছেন, তার নাম সিপাই মঙ্গল সিং। বছর ৪৬-এর মঙ্গল হরিয়ানার পানিপথের বাসিন্দা। গুরুতর অবস্থায় তাকে এমএইচ পাঠানকোটে স্থানান্তরিত করা হয়েছে।

এদিকে, দিন কয়েক আগেই, ভারতীয় সীমানার মধ্যে থেকে উদ্ধার করা হয় ১১ টি হ্যান্ড গ্রেনেড। পাঞ্জাবের গুরুদাসপুর জেলার আন্তর্জাতিক সীমানার কাছ থেকে এই হ্যান্ড গ্রেনেড উদ্ধার করা হয়। পুলিশ জানায়, পাকিস্তান থেকে উড়ে আসা একটি ড্রোন থেকে এই ১১ টি হ্যান্ড গ্রেনেড ফেলা হয়। সূত্র : কলকাতা টোয়েন্টিফোর।