শুক্র. অক্টো ২২, ২০২১

Fortune News 24

ফরচুন নিউজ ২৪

এবার বিজ্ঞাপন দেখাবে হোয়াটসঅ্যাপও

১ মিনিট পাঠের সময়

অন্যান্য সামাজিক যোগাযোগ নেটিওয়ার্কিং সাইটগুলোর মতো এবার হোয়াটস অ্যাপও দেখাবে বিজ্ঞাপন।

লাইকি, টিকটক, ভাইবার, ইমো, ভিগোসহ অন্যান্য সামাজিক যোগাযোগমাধ্যম আগে থেকেই বিজ্ঞাপন দেখায়। তবে অন্য সব ম্যাসেঞ্জারের মতো চ্যাটের মধ্যে বিজ্ঞাপন না দেখিয়ে একটু ভিন্নভাবে দেখাবে সামাজিক যোগাযোগের এই মাধ্যমটি।

চ্যাটবক্সের পাশে সুবিধাজনক স্থানে ব্যানার হিসেবে দেখানো হবে হোয়াটসঅ্যাপের বিজ্ঞাপন। ফলে যদি কেউ বিজ্ঞাপন দেখতে না চান তাহলে সেটিকে আলাদাভাবে স্ক্রিপ্ট করতে হবে না। আর দেখতে চাইলে ক্লিকে আলাদা লিংক ওপেন হবে।

ডব্লিউএবেটাইনফো জানিয়েছে, হোয়াটসঅ্যাপ সম্প্রতি অ্যান্ড্রয়েড ২.২০.২০৬.১৯ এবং আইফোনের আইওএস ২.২০.১৩০ সংস্করণ এনেছে। যা আপডেট করার পর ব্যবহারকারীরা দেখতে পাবেন নতুন ফিচার ও বিজ্ঞাপন।

শোনা যাচ্ছে, ২১ সালের ফেব্রুয়ারিতে টার্মস অব ইউজ ও প্রাইভেসিতে পরিবর্তন আনতে যাচ্ছে হোয়াটসঅ্যাপ। যার অন্যতম উদ্দেশ্য হল বাণিজ্যিক উদ্দেশে বিজ্ঞাপন প্রদর্শন না করে অ্যাপ ও নিজেদের কমিউনিটির সঙ্গে ব্যবহারকারীদের পরিচয় ও সম্পৃক্ততা বাড়ানো।

এদিকে, ভিজ্যুয়াল ক্যাপিটালিস্টের তথ্যে দেখা গেছে, ইনস্ট্যান্ট ম্যাসেজ বা তাৎক্ষণিক বার্তা পাঠানো অ্যাপগুলোর মধ্যে ১ নম্বর অবস্থানে রয়েছে হোয়াটসঅ্যাপ। অক্টোবরের পরিসংখ্যান অনুযায়ী তাদের মাসিক ব্যবহারকারী ২০০ মিলিয়ন। যেখানে দ্বিতীয় অবস্থানে থাকা ফেসবুক ম্যাসেঞ্জার ব্যবহারকারীর সংখ্যা ১৩০ মিলিয়ন। সূত্র: টেক রাডার