রবি. অক্টো ২৪, ২০২১

Fortune News 24

ফরচুন নিউজ ২৪

এবার জয়িতা পুরস্কার পেলেন সেই খুকি

১ মিনিট পাঠের সময়

সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করা পুরোনো একটি ভিডিও সম্প্রতি ভাইরাল হয়। এতে সারাদেশে পরিচিতি পান রাজশাহীর একমাত্র নারী পত্রিকা বিক্রেতা জোহরা দিল আফরোজ খুকি।

ফেসবুকে ভাইরাল হওয়ার পর এখন পর্যন্ত প্রধানমন্ত্রী ছাড়াও জাতীয় ও স্থানীয়ভাবে অনেকেই তার পাশে দাঁড়িয়েছেন। দিয়েছেন নগদ সহায়তা। এরই মধ্যে তার বাড়িটিও সংস্কার করে দিয়েছে জেলা প্রশাসন। এবার তিনি পেলেন জয়িতার পুরস্কার।

অনুষ্ঠানে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের ‘জয়িতা’ পুরস্কারের জন্য রাজশাহী মহানগর ও জেলায় এবার ১০ জয়িতাকে সম্মাননা দেওয়া হয়। তাদের হাতে ক্রেস্ট, সম্মাননা ও সনদপত্র তুলে দেন জেলা প্রশাসক মো. আব্দুল জলিল।

তাদের মধ্যে সবাই অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী, শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী, সফল জননী, নির্যাতনের বিভীষিকা কাটিয়ে সফল এবং সমাজ উন্নয়নে যে নারী অসামান্য অবদান রেখেছেন, তারাই নির্বাচিত হয়েছেন এবছরের জয়িতা।

রাজশাহী মহানগর ও জেলা থেকে ৫ জন করে মোট ১০ জনকে এই সম্মাননা দেওয়া হয়।

এদের মধ্যে নির্যাতনের বিভীষিকা কাটিয়ে সফল এবং সমাজ উন্নয়নে যে নারী অসামান্য অবদান রাখায় রাজশাহীর জোহরা দিল আফরোজ খুকিকে মহানগর ও জেলায় জয়িতা সম্মাননা দেওয়া হয়।

অপরদিকে অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী হিসেবে নিলুফা ইয়াসমিন, শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী মোসা. ড. হোসেন আরা আরজু, সফল জননী নারী কানন রায় জয়িতা পুরস্কার পেয়েছেন। এছাড়া জেলা থেকেও একই বিবেচনায় জয়িতা হয়েছেন শাহীনা লাইজু, নিলুফা ইয়াসমিন, হোসেনে আরা আরজু, মোসা. নুরুন্নাহার ও লক্ষ্মী মারডি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক মুহাম্মদ শরিফুল হক। বিশেষ অতিথি ছিলেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি সমাজসেবী শাহিন আক্তার রেনী, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. তানজিমা জোহরা হাবিব ও মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক শবনম শিরিন।