ফরচুন নিউজ ২৪

একদিনে রেকর্ড পৌনে ২৮ লাখ শনাক্ত, মৃত্যু সাড়ে ৭ হাজার

1 min read

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যু বেড়েই চলেছে। সবশেষ ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা রেকর্ড ২৭ লাখ ৭২ হাজার ৬৮ জন। এর আগে গতকাল মঙ্গলবার দৈনিক সংক্রমণ ছিল ২২ লাখের ঘরে।

আগের দিনের তুলনায় ভাইরাসটিতে মৃত্যুও বেড়েছে। এসময়ে দৈনিক মৃত্যুর তালিকায় যোগ হয়েছেন আরও ৭ হাজার ৮৪৭ জন। আগের ২৪ ঘণ্টার চেয়ে মৃত্যু প্রায় আড়াই হাজার এবং শনাক্ত বেড়েছে ৫ লাখেরও বেশি।

মহামারি শুরুর পর থেকে ভাইরাসটিতে এ পর্যন্ত মোট আক্রান্ত ৩১ কোটি ৩৯ লাখ ৪৪ হাজার ৮৮৪ জন এবং মোট মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৫৫ লাখ ২০ হাজার ৭৫১ জনে।

বুধবার (১২ জানুয়ারি) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার নিয়মিত হালনাগাদ তথ্য দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা যুক্তরাষ্ট্রে। দৈনিক প্রাণহানির তালিকায় এরপরই রয়েছে পোল্যান্ড, যুক্তরাজ্য, ফ্রান্স, ইতালি, জার্মানি ও ভিয়েতনাম।

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত ৬ লাখ ৪৪ হাজার ২৭৪ জন এবং মারা গেছেন ২ হাজার ১২২ জন। এ পর্যন্ত করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে ৬ কোটি ৩৩ লাখ ২৮ হাজার ৯০ জন আক্রান্ত এবং মারা গেছেন ৮ লাখ ৬৩ হাজার ৭৭৮ জন।

দৈনিক প্রাণহানির তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৮৩ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ১৭ হাজার ৫২৫ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ১ কোটি ৬ লাখ ৮৪ হাজার ২০৪ জন এবং মারা গেছেন ৩ লাখ ১৭ হাজার ৬৮৭ জন।

যুক্তরাজ্যে ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ১ লাখ ২০ হাজার ৮২১ জন এবং মারা গেছেন ৩৭৯ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে ১ কোটি ৪৭ লাখ ৩২ হাজার ৫৯৪ জন আক্রান্ত এবং মারা গেছেন ১ লাখ ৫০ হাজার ৬০৯ জন। এসময়ে ইতালিতে নতুন আক্রান্ত ২ লাখ ২০ হাজার ৫৩২ জন এবং মৃত্যু হয়েছে ২৯৪ জনের।

ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় করোনায় ৩ লাখ ৬৮ হাজার ১৪৯ জন আক্রান্ত হওয়ার পাশাপাশি মৃত্যু হয়েছে ৩৪১ জনের। দেশটিতে এ পর্যন্ত ১ কোটি ২৫ লাখ ৭৩ হাজার ২৬৩ জন করোনায় আক্রান্ত এবং মারা গেছেন ১ লাখ ২৬ হাজার ৫৯ জন। এসময়ে স্পেনে নতুন আক্রান্ত ১ লাখ ৩৪ হাজার ৯৪২ জন এবং মৃত্যু হয়েছে ২৪৭ জনের।

জার্মানিতে ২৪ ঘণ্টায় আক্রান্ত ৬১ হাজার ২০৫ জন এবং মারা গেছেন ৩৮৭ জন। দেশটিতে এ পর্যন্ত ৭৬ লাখ ৩১ হাজার ৪৫৩ জন আক্রান্ত এবং ১ লাখ ১৫ হাজার ২৭৪ জন মারা গেছেন। এসময়ে ইউক্রেনে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৪২৯ জন এবং মারা গেছেন ২১৯ জন।

আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৩৯ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৭১ হাজার ৪৪৭ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ২৬ লাখ ৩০ হাজার ১৪২ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ২০ হাজার ২৮১ জনের।

আক্রান্তের তালিকায় দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা প্রতিবেশী দেশ ভারতে মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৬০ লাখ ৬০ হাজার ৯০২ জন এবং মারা গেছেন ৪ লাখ ৮৪ হাজার ৩৫৯ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনায় তুরস্কে ১৩৭ জন, পোল্যান্ডে ৪৯৩ জন, দক্ষিণ আফ্রিকায় ১১৯ জন, ফিলিপাইনে ২১৯ জন, ভিয়েতনামে ২৫৬ জন এবং মেক্সিকোতে মারা গেছেন ৭৮ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *